Connect with us

ক্রিকেট

WTC Final: কেএস ভরত না ঈশান কিষান? শেষ পর্যন্ত ফাইনাল ম্যাচে কে সামলাবেন উইকেটরক্ষকের দায়িত্ব?

Published

on

সৌরভ রায়, লন্ডন: বুধবার থেকে ওভালে শুরু বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল। তার আগে লাখ টাকার প্রশ্ন কে থাকবেন ভারতের উইকেটের পিছনে? ফাইনালে ভারতের উইকেটের পিছনে কে খেলবে টিম ম্যানেজমেন্ট এখনও ধোঁয়াশা রেখে দিলেও, রাহুল দ্রাবিড় যে শ্রীকর ভরতের উপর পূর্ণ আস্থা রাখছেন তা বেশ ভালোই বোঝা যাচ্ছে।

মঙ্গলবার মেঘাচ্ছন্ন সকালে ভরত ব্যাট হাতে নেটে ঢুকলেন ভারতীয় টিমের সবার আগে। রাহুল দ্রাবিড়ের তীক্ষ্ণ নজরের সামনে ব্যাটিং প্র্যাকটিস করলেন বেশ অনেকক্ষণ। গ্লাভস হাতে আগে সময় কাটালেও, এই প্রথম ওভাল টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের আগে এত সময় ধরে নেটে দেখা গেল ভরতকে। ইংল্যান্ডে অনুশীলন করতে গিয়ে হাতে সামান্য চোট পেয়েছেন ইশান কিষাণ। যদিও পড়ে জানা যায়, তাঁর চোট ততটা গুরুতর নয়। তবে এক্ষেত্রে তারুণ্যের চেয়ে অভিজ্ঞতাকেই এগিয়ে রাখতে চাইছেন রাহুল দ্রাবিড়। ইশান কিষাণ আইপিএলে ভালো পারফর্ম করলেও ঘরোয়া ক্রিকেটের অভিজ্ঞতা ভরতকে সাহায্য করতে পারে।

এমনিতেই ভারতের সামনে কঠিন প্রতিপক্ষ অস্ট্রেলিয়া। ভালো ফল করতে হলে দল নির্বাচনের ক্ষেত্রে ব্যাটিং গভীরতাকেও সমান গুরুত্ব দিতে হবে। সেই দিক থেকে দেখলে একটু হলেও এগিয়ে থাকবেন শ্রীকর ভরত। তাই ওভাল টেস্টের আগে ভরতকে তৈরি রাখতে চাইছেন কোচ রাহুল দ্রাবিড়। দেখুন ভিডিও…

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ক্রিকেট

মার্কি ক্রিকেটারের নাম প্রকাশ করল সার্ভোটেক শিলিগুড়ি স্ট্রাইকারস

Published

on

রে স্পোর্টজ নিউজ ডেস্ক: সার্ভোটেক শিলিগুড়ি স্ট্রাইকারস তাদের পুরুষ এবং মহিলা দলের মার্কি ক্রিকেটারের নাম ঘোষণা করল। আকাশদীপ হলেন সার্ভোটেক শিলিগুড়ি স্ট্রাইকারস পুরুষ দলের মার্কি ক্রিকেটার। ২৭বছর বয়সী আকাশদীপ ভারতীয় দলের হয়ে টেষ্ট ক্রিকেট খেলেছেন। ২৮বছর বয়সী প্রিয়ঙ্কা বালা সার্ভোটেক শিলিগুড়ি স্ট্রাইকারস মহিলা দলের মার্কি ক্রিকেটার। ওমেন্স আই পিএল ইতিমধ্যেই নিজের ক্রিকেট প্রতিভার স্বাক্ষর রেখেছেন প্রিয়ঙ্কা বালা।

পুরুষ এবং মহিলা দুই দলের মার্কি ক্রিকেটার ঘোষণা করতে গিয়ে সার্ভোটেক পাওয়ার সিস্টেমস লিমিটেড-এর মার্কেটিং হেড ঋষভ ভাটিয়া দারুন খুশি। বলেছেন,“বেঙ্গল প্রো টি টোয়েন্টি লিগের জন্য সার্ভোটেক শিলিগুড়ি স্ট্রাইকারস তাদের মার্কি ক্রিকেটারের নাম ঘোষণা করছে। আকাশদীপ এবং প্রিয়ঙ্কা বালা আমাদের পুরুষ এবং মহিলা দলকে এগিয়ে নিয়ে যাবেন। তাদের যোগদানে আমাদের দল যে ভালো ক্রিকেট খেলবে এবং আমাদের ফ্যানদের গর্বিত করবে সেব্যাপারে আমরা আত্মবিশ্বাসী।”

Continue Reading

ক্রিকেট

কোচের নাম ঘোষণা করল হাওড়া ওয়ারিয়র্স

Published

on

রে স্পোর্টজ নিউজ ডেস্ক: আসন্ন বেঙ্গল প্রো টি-টোয়েন্টি লিগে অংশ নিতে চলেছে হাওড়া ওয়ারিয়র্স। শুক্রবার হাওড়া ওয়ারিয়র্সের পুরুষ এবং মহিলা দলের কোচের নাম ঘোষণা করা হল। শুভময় দাস এবং অভিষেক ব্যানার্জি, বাংলার দুই প্রাক্তন ক্রিকেটার হাওড়া ওয়ারিয়র্সের হেড কোচ এবং সহকারী কোচ হিসেবে নিযুক্ত হয়েছেন। অন্যদিকে, পারমিতা রায় এবং রঞ্জনা যাদব হাওড়া ওয়ারিয়র্সের মহিলা দলের কোচ হিসাবে নিযুক্ত হয়েছেন। তাঁরা দুজনের বাংলার মহিলা দলের প্রাক্তন ক্রিকেটার।

Continue Reading

ক্রিকেট

বেঙ্গল প্রো টি টোয়েন্টি লিগে নতুন ফ্র্যাঞ্চাইজি দল সার্ভোটেক শিলিগুড়ি স্ট্রাইকারস-এর আত্মপ্রকাশ

Published

on

রে স্পোর্টজ নিউজ ডেস্ক: বাংলার ক্রিকেটের তৃনমূলস্তরে কাজ করার লক্ষ্যে সার্ভোটেক পাওয়ার সিস্টেমস এর দল সার্ভোটেক শিলিগুড়ি স্ট্রাইকারস আসন্ন বেঙ্গল প্রো টি টোয়েন্টি লিগে আত্মপ্রকাশ করছে। ১১জুন থেকে ইডেনে এই দল বেঙ্গল টি টোয়েন্টি প্রো লিগে অংশ নিতে চলেছে।
জুন মাসে অনুষ্ঠিত হতে চলা বহু প্রতীক্ষিত বেঙ্গল প্রো টি টোয়েন্টি লিগে যে আটটি দল অংশগ্রহন করছে সার্ভোটেক শিলিগুড়ি স্ট্রাইকারস তাদের মধ্যে অন্যতম। সার্ভোটেক পাওয়ার সিস্টেমস সরকারী ভাবে শিলিগুড়ি স্ট্রাইকারস এর মালিক হিসেবে ক্রিকেট অ্যাসোসিয়েশন অব বেঙ্গল পরিচালিত বেঙ্গল প্রো টি টোয়েন্টি লিগের মঞ্চে সামনে এসেছে।


সার্ভোটেক পাওয়ার সিস্টেমস এর দল সার্ভোটেক শিলিগুড়ি স্ট্রাইকারস দার্জিলিং,জলপাইগুড়ি,কোচবিহার, আলিপুরদুয়ার এবং কালিম্পংয়ের প্রতিনিধিত্ব করবে।
বেঙ্গল প্রো টি টোয়েন্টি লিগের একটি জাকজমকপূর্ন অনুষ্ঠানে সিএবি প্রেসিডেন্ট স্নেহাশীস গাঙ্গুলী, কিংবদন্তী ক্রিকেটার এবং ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক সৌরভ গাঙ্গুলী,কিংবদন্তী ঝুলন গোস্বামীর হাতে চ্যাম্পিয়ন্স ট্রফির উদ্বোধন হয়েছে


ট্রফি উদ্বোধন অনুষ্ঠানে সার্ভোটেক পাওয়ার সিস্টেমস লিমিটেডের প্রতিষ্ঠাতা এবং ম্যানেজিং ডিরেক্টর শ্রী রামন ভাটিয়া,ডাইরেক্টর শ্রীমতী সারিকা ভাটিয়া,মার্কেটিং হেড শ্রী ঋষভ ভাটিয়া সংবর্ধিত করেছেন সৌরভ গাঙ্গুলী,ঝুলন গোস্বামী এবং স্নেহাশিস গাঙ্গুলীকে।


“সার্ভোটেক শিলিগুড়ি স্ট্রাইকারস শুধুমাত্র একটি ক্রিকেট দল হিসেবে আমরা কল্পনা করি না। ক্রিকেটীয় প্রতিভার উন্মেষনের অনুঘটক হিসেবে সার্ভোটেক শিলিগুড়ি স্ট্রাইকারস কে দেখছি। বেঙ্গল প্রো টি টোয়েন্টি লিগে ম্যাচ জয়ের মধ্যে আমাদের যাত্রা থেমে থাকবে না। নতুন ক্রিকেটীয় প্রতিভার অন্বেষণ এবং তাদের মধ্যে স্পোর্টসম্যানশিপ গড়ে তোলা আমাদের লক্ষ্য,” বলেছেন ঋষভ ভাটিয়া,মার্কেটিং হেড,সার্ভোটেক পাওয়ার সিস্টেমস লিমিটেড।


“বেঙ্গল প্রো টি টোয়েন্টি লিগ বাংলার ক্রিকেটের বড় মঞ্চ হিসেবে প্রকাশিত হতে চলেছে। আমি নিশ্চিত সার্ভোটেক শিলিগুড়ি স্ট্রাইকারস অংশগ্রহনকারী বাকি দলগুলোর মতই প্রতিদ্বন্দী দল হিসেবে নিজেদের মেলে ধরবে। এবং ক্রিকেটীয় ঐতিহ্য বহন করবে,” বলেছেন স্নেহাশীস গাঙ্গুলী,প্রেসিডেন্ট,ক্রিকেট অ্যাসোসিয়েশন অব বেঙ্গল।


আইপিএল এর অনুকরনে বেঙ্গল প্রো টি টোয়েন্টি লিগের পথ চলা। যেখানে পুরুষ এবং মহিলাদের আটটি করে ফ্র্যাঞ্চাইজি দল অংশ নিচ্ছে। ১১জুন থেকে শুরু হতে চলা আঠারো দিনের এই টুর্নামেন্ট ক্রিকেটীয় অ্যাকশন এবং মনোরঞ্জন নিয়ে আসার ব্যাপারে প্রতিশ্রুতিবদ্ধ।

Continue Reading

Trending