Connect with us

আইপিএল

দর্শকদের “কোহলি-কোহলি” চিৎকার, কী প্রতিক্রিয়া নবীনের? জানতে পড়ুন…

Published

on

রে স্পোর্টজ নিউজ ডেস্ক: আইপিএলের ১৬তম বর্ষে ঘটে গেছে একাধিক অনভিপ্রেত ঘটনা। আর তার জন্য বারবার শিরোনামে উঠে এসেছে একাধিক নামও। এমনই একটা নাম নবীন-উল-হক। লখনউয়ের হয়ে খেলতে আসা আফগানিস্তানের এই ক্রিকেটার কিছুদিন আগেই বাক-বিতণ্ডায় জড়িয়ে পড়েছিলেন ভারতের প্রাক্তন অধিনায়ক বিরাট কোহলির সাথে। মাঠের লড়াই চলেছিল সোশ্যাল মিডিয়া জুড়েও। তারপর থেকেই একাধিকবার ট্রোলিং এর শিকার হতে হয়েছে তাকে। কখনও সোশ্যাল মিডিয়ায় তৈরি হয়েছে মিম, কখনও গ্যালারি থেকে শোনা গেছে দর্শকদের চিৎকার। এবার সেই বিষয়ে মুখ খুললেন নবীন নিজেই।

ব্যাঙ্গালোরের বিরুদ্ধে খেলতে নেমে বিরাট কোহলির সঙ্গে বচসায় জড়িয়ে পড়েছিলেন ২৩ বছরের তরুণ এই ক্রিকেটার। তারপর থেকেই চলছে তুমুল সমালোচনা। এমনকি যে কোন ম্যাচে মাঠে তাকে দেখলেই দর্শকদের মধ্যে থেকে একদল বিরাট কোহলির নামে স্লোগান তুলছেন। নবীনকেও দেখা যাচ্ছে দু’কানে আঙুল দিয়ে বুঝিয়ে দিতে যে তিনি এসবের বিন্দুমাত্র তোয়াক্কা করেন না। মুম্বইয়ের বিরুদ্ধে খেলতে নেমেও ফুটে উঠল এই একই ছবি। বুধবার রোহিত শর্মা, সূর্য কুমার যাদব, তিলক ভার্মা এবং ক্যামেরুন গ্রিনের উইকেট তুলে নিয়েছিলেন এই তরুণ ক্রিকেটার। আর তারপরে দুই কানে আঙুল দিয়ে করেন সেলিব্রেশন। তবে মাঠে বল করতে আসার সাথে সাথে দর্শকের কোহলি ধ্বনি কতটা তাকে প্রভাবিত করে সেই প্রসঙ্গে তিনি বলেন, “আমার বেশ মজাই লাগে। মাঠে যখন বিরাটের নাম নিয়ে চিৎকার চলে, আমি নিজের মধ্যে অন্যরকম মনোবল খুঁজে পাই। আমার তখন মনে হয় নিজের সেরাটা দিতে হবে। আর তাছাড়া আমি বাইরের বিষয় নিয়ে খুব একটা মাথা ঘামাই না। আমার শুধু মনে হয় নিজের দলের জন্য আমাকে ভালো খেলতে হবে। একজন খেলোয়াড় হিসেবে দর্শকদের থেকে এরকম ব্যবহারই আমাদের প্রাপ্য। যেদিন কেউ ভালো খেলে দর্শকরা তার নামে প্রতিধ্বনি করে। খারাপ খেললেও একই ব্যাপার। খেলোয়ার হিসেবে এগুলো মেনে নেওয়ার মতন সাহস রাখতে হবে।”

মাঠে সেদিন বিরাট কোহলির সাথে যখন ঝামেলা চলছিল নবীনের তখন তাকে সমর্থন করেছিলেন তাদের মেন্টর গৌতম গম্ভীর। এদিন গম্ভীর এর প্রশংসা করে তাকে ধন্যবাদ জানাতে ভোলেননি তিনি।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আইপিএল

একমাস পর জয়ের হাসি হাসল আরসিবি

Published

on

রে স্পোর্টজ নিউজ ডেস্ক: হারতে হারতে কোণঠাসা হয়ে যাওয়া দল হঠাৎই ঘুরে দাঁড়ালো। সানরাইজার্স হায়দ্রাবাদকে ৩৫ রানে হারিয়ে জয়ের সরণীতে ফিরল আরসিবি। প্রথমে ব্যাট করে হায়দ্রাবাদের জন্য ২০৭ রানের লক্ষ্যমাত্রা স্থির করে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। আরসিবির হয়ে ৫১ রান করেন বিরাট কোহলি। মাত্র ২০ বলে ৫০ রান করেন রজত পতিদার। জবাবে আরসিবি বোলিংয়ের সামনে মুখ থুবড়ে পড়ে সানরাইজার্স হায়দ্রাবাদ। শুরুতে মারমুখী মেজাজে ব্যাটিং শুরু করলেও দ্রুত তাসের ঘরের মতো ভেঙে পড়ে হায়দ্রাবাদের ইনিংস। ৩৫ রানে ম্যাচ জিতে এক মাস পর হাসি ফিরল বিরাটদের মুখে।

Continue Reading

আইপিএল

মায়াঙ্ক এর উপর দৃষ্টি রাখছেন স্মিথ

Published

on

রে স্পোর্টজ নিউজ ডেস্ক: চলতি মরশুমের আইপিএলে ঝড় তুলেছেন লখনৌ সুপার জায়েন্টের মায়াঙ্ক আগারওয়াল। দুটো ম্যাচে মোট ৬ টি উইকেট তুলে নিয়ে পার্পেল ক্যাপের দৌড়ে দ্বিতীয় স্থানে উঠে এসেছেন তিনি। চিন্নশামী স্টেডিয়ামে রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিরুদ্ধে মাত্র রানের তিন উইকেট তুলে নিয়েছিলেন মায়াঙ্ক। মাত্র ১৫৩ রানেই গুটিয়ে যায় ব্যাঙ্গালোরের ইনিংস। তবে এরপর কিছুটা নিজেদের ভুলে এবং লখনৌয়ের বোলারদের দুর্দান্ত পারফরম্যান্সের কারণে আর ম্যাচে ফিরতে পারিনি ব্যাঙ্গালোর। তবে আইপিএলে সবথেকে বেশি এবার চোখ কেড়েছেন মায়াঙ্ক। আর এবার তাই তার উপর তীক্ষ্ণ নজর রেখেছেন অস্ট্রেলিয়ার স্টিভ স্মিথ। আর কিছুদিনের মধ্যেই অস্ট্রেলিয়া সফরে যাবে ভারত। তার আগে ভারতীয় এই তরুণ বোলারকে পরখ করে নিচ্ছেন অস্ট্রেলিয়ার তারকা ব্যাটার স্টিভ স্মিথ। ভারতের বিরুদ্ধে মাঠে নামার আগে নিঃসন্দেহে তাদের শক্তি এবং দুর্বলতা সম্পর্কে খোঁজ রাখতে চাইবে অস্ট্রেলিয়া।

Continue Reading

আইপিএল

IPL 2024: পন্থের প্রত্যাবর্তনে মুগ্ধ সৌরভ

Published

on

রে স্পোর্টজ নিউজ ডেস্ক: চোট সারিয়ে মাঠে ফিরেছেন ঋষভ পন্থ। পন্থের মারমুখী ব্যাটিং দেখতে মুখিয়ে ছিলেন তাঁর অনুরাগীরা। রবিবার চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে ৩২ বলে ৫১ রান করে দলকে জিতিয়েছেন। পন্থের প্রত্যাবর্তনে মুগ্ধ ভারতের প্রাক্তন অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায়। তিনি বলেন “ঋষভ খুব ভালো খেলেছে। ভবিষ্যতেও এমন অনেক ভালো ইনিংস খেলবে। তবু আজকের এই ইনিংসটা ওর চিরকাল মনে থাকবে।” ভয়াবহ গাড়ি দূর্ঘটনার পর বাইশ গজে ফেরার লড়াইটা সহজ ছিলনা। তবুও কঠিন সময় পার করে নিজেকে পুরনো ছন্দে ফিরিয়ে আনতে মরিয়া ঋষভ পন্থ।

Continue Reading

Trending