Connect with us

আইএসএল

রোনাল্ডোর বিরুদ্ধে আইনি পদক্ষেপ ম্যানচেস্টার ইউনাইটেডের

Published

on

রে স্পোর্টজ নিউজ ডেস্ক: ফের আইনি ঝামেলার মুখে ক্রিস্চিয়ানো রোনাল্ডো। সূত্রের খবর, ম্যানচেস্টার ইউনাইটেড এর পক্ষ থেকে নিযুক্ত করা হয়েছে উকিল রোনাল্ডোর বিরুদ্ধে আইনি পদক্ষেপ নেওয়ার জন্য। ফলে এটা ধরে নেওয়া যায় যে আগামী দিনে ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে আর খেলতে দেখা যাবে না রোনাল্ডোকে। এমনকি পর্তুগালের হয়ে বিশ্বকাপ খেলার পরে ক্লাবে ট্রেনিং শিবিরেও ফিরতে মানা করে দেওয়া হয়েছে তাকে।

এর আগে একটি সাক্ষাৎকারে ইউনাইটেডের বিরুদ্ধে একাধিক অভিযোগ এনেছিলেন রোনাল্ডো। ক্লাবের ভিতরেই চলছে রাজনীতি এবং জোর করে তাকে বাদ দেওয়ার চেষ্টা করা হচ্ছে এমনটা জানিয়েছিলেন এই ফুটবলার। পাশাপাশি এটাও জানিয়েছিলেন গত এপ্রিল মাসে মৃত তার শিশুসন্তানকে নিয়েও কর্মকর্তারা কোনরকম সহানুভূতি দেখাননি। এমনকি কর্মকর্তারা কেউই ক্লাবের কথা ভাবেন না এবং রোনাল্ডোকে যথাযথ সম্মান দেন না এরকম অভিযোগ এনেছিলেন তিনি। শুক্রবার সকালে ক্লাবের পক্ষ থেকে একটি বিবৃতি জারি করে তাতে বলা হয়, “রোনাল্ডোর সাম্প্রতিক সাক্ষাৎকারের ভিত্তিতে ক্লাবের পক্ষ থেকে যথাযথ পদক্ষেপ নেওয়া হচ্ছে ওর বিরুদ্ধে। যতক্ষণ না বিষয়টি শেষ পর্যায়ে পৌঁছচ্ছে, ততক্ষণ পর্যন্ত আমরা এই নিয়ে আর কোন মন্তব্য করতে চাই না।”

প্রসঙ্গত ম্যানচেস্টার ইউনাইটেডের সঙ্গে সাপ্তাহিক ৫০০,০০০ পাউন্ড এর চুক্তিতে আবদ্ধ ছিলেন রোনাল্ডো যা আগামী জুলাই মাসেই শেষ হওয়ার কথা। তার এই সাক্ষাৎকারের কথা ক্লাব আগে থেকে কিছুই জানত না। ২০০৯ সালে প্রায় ছয় বছর ম্যানচেস্টার ইউনাইটেডের থাকার পর অন্য ক্লাবে যোগ দিয়েছিলেন তিনি। তারপর ২০২১ এ আবার ফিরে এসেছিলেন ম্যানচেস্টার ইউনাইটেডেই। ক্লাবের কিংবদন্তি ফুটবলারদের তালিকায় বরাবরই রাখা হয়েছে তাকে এবং তার পারফরমেন্সের জন্য ক্লাবের সমর্থকদের কাছে ভীষণভাবে সমাদৃত হতেন রোনাল্ডো। কিন্তু তার এই সাক্ষাৎকার যে সমর্থকদের মনে বিরূপ প্রভাব ফেলেছে সেই নিয়ে কোন সন্দেহ নেই। আগামী শনিবার থেকে বিশ্বকাপের প্রস্তুতি শুরু করছে পর্তুগাল। শুক্রবার স্থানীয় সময় রাত ১১ টা নাগাদ দোহায় পৌঁছানোর কথা রোনাল্ডোর।

আইএসএল

ISL 2024/25: উপভোগ্য ম্যাচে শেষ মুহূর্তে জয়ী পঞ্জাব

Published

on

রে স্পোর্টজ ওয়েব ডেস্ক: কেরালা ব্লাস্টার্সের ঘরের মাঠে গিয়ে তাদের ২-১ ব্যবধানে হারিয়ে দারুনভাবে ইন্ডিয়ান সুপার লিগ অভিযান শুরু করল পঞ্জাব এফসি। প্রায় গোটা ম্যাচ গোলশূন্য থাকার পরে, একেবারে শেষ মুহূর্তের দুরন্ত লড়াইয়ের পরে শেষ পর্যন্ত জয় তুলে নেয় পঞ্জাব।

ম্যাচের ২৬ মিনিটের মাথায় কর্নার থেকে বল পেয়ে একেবারে ফাঁকা জায়গা থেকে বাইরে হেড মারেন পঞ্জাবের ফিলিপ। শুরু থেকে ঘরের মাঠে তেমন একটা প্রভাব ফেলতে পারছিল না কেরালা ব্লাস্টার্স। ৩৭ মিনিটের মাথায় একটা সহজ সুযোগ পেয়েও গোল করতে ব্যর্থ হন কেরালার ফুটবলার আইমেন। ৪২ মিনিটে পঞ্জাব গোল পেয়ে গেলেও, অফসাইডের কারণে সেই গোল বাতিল করা হয়। প্রথমার্ধের ফলাফল থাকে ০-০।

দ্বিতীয়ার্ধের শুরুতেই আক্রমণাত্মক ফুটবল খেলতে থাকে পঞ্জাব এফসি। অপরদিকে বল নিজেদের অধীনে রাখতেই পারছিলেন না কেরালার ফুটবলাররা। পঞ্জাবের লুকা মাজেন নামার পরে তাদের আক্রমণ আরও ধারালো হয়। ম্যাচের ৮৬ মিনিটে লিয়ন অগাস্টিন কেরালা বক্সের ভেতর পেনাল্টি আদায় করে নেন। সেই পেনাল্টি থেকে লুকা মাজেন গোল করে পঞ্জাবকে ১-০ গোলে এগিয়ে দেন। কিছুক্ষণ পরেই প্রীতম কোটালের বাড়ানো বল থেকে জেসাস জিমিনেজ গোল করে কেরালাকে সময়তায় ফেরান। তবে কেরালার সেই আনন্দ বেশিক্ষণ দীর্ঘস্থায়ী হয়নি। আবার সেই লুকার বাড়ানো বল থেকে পঞ্জাবের হয়ে গোল করে যান ফিলিপ। ২-১ গোলে জয় পেয়ে মাঠ ছাড়ে পঞ্জাব।

Continue Reading

আইএসএল

মোহনবাগানে যোগ দিলেন নতুন ডিফেন্ডার

Published

on

রে স্পোর্টজ ওয়েব ডেস্ক: আইএসএল শুরুর আগে থেকে দলের রক্ষণ নিয়ে যথেষ্ট মাথা ব্যাথা ছিল বাগান কোচ হোসে মলিনার। সামনে এসিএল টু-এর খেলাও রয়েছে। তার আগে নুনো রেইসকে সই করালো মোহনবাগান।

ডুরান্ড ফাইনালে ২ গোলে এগিয়ে থেকেও ম্যাচ হারতে হয় মোহনবাগানকে। তারপর আইএসএলের প্রথম ম্যাচে ২ গোলে এগিয়ে থেকেও ২-২ গোলে ম্যাচ ড্র হয়। মরশুম শুরু থেকে বাগানের দুই ডিফেন্ডার টম আলড্রেড এবং আলবার্তো রদ্রিগেজের ফিটনেস নিয়ে প্রশ্ন উঠছিলোই। তারই মাঝে পর্তুগিজ ডিফেন্ডার নুনো রেইসকে দলের সপ্তম বিদেশী হিসেবে সই করালো মোহনবাগান সুপার জায়ান্ট।

৩৩ বছর বয়সী এই পর্তুগিজ ডিফেন্ডার গত মরসুম খেলছিলেন এ লিগের দল মেলবোর্ন সিটি এফসিতে। সেই দলেরই আরেকজন তারকা খেলোয়াড় ছিলেন জেমি ম্যাকলারেন। এবারে দুই সতীর্থকে একসঙ্গে দেখা যেতে চলেছে সবুজ মেরুন জার্সিতে। ১৮ তারিখ মোহনবাগান নিজেদের ঘরের মাঠে খেলতে নামতে চলেছে তাদের এসিএল টু-এর ম্যাচে। তার আগে এই সইটি করিয়ে রীতিমতো দলের রক্ষণকে আরও শক্তিশালী করে তুলল মোহনবাগান। এবারে দেখার নুনো রেইস এসে বাগান রক্ষণে কতটা ভরসা দিতে পারেন।

Continue Reading

আইএসএল

প্রথম ম্যাচে জয় চাইছেন চেরনিশভ

Published

on

রে স্পোর্টজ ওয়েব ডেস্ক: আগামীকাল আইএসএলে প্রথমবারের জন্য মাঠে নামতে চলেছে বাংলার আরেক প্রধান, মহামেডান স্পোর্টিং। প্রতিপক্ষ এবারের ডুরান্ড কাপ জয়ী নর্থইস্ট ইউনাইটেড এফসি।

আইএসএলের প্রথম ম্যাচে নামার আগে রবিবার সাংবাদিক সম্মেলন সারলেন মহামেডান কোচ আন্দ্রে চেরনিশভ ও দলের অধিনায়ক সামাদ আলি মল্লিক। প্রথমবারের জন্য এই প্রতিযোগিতায় খেলতে নামার জন্য মুখিয়ে রয়েছেন তাঁরা। তবে নিজেদের ঘরের মাঠে নর্থইস্টকেই এগিয়ে রাখছেন চেরনিশভ। তিনি বলছেন “নর্থইস্ট সদ্য ডুরান্ড কাপে প্রতিযোগিতামূলক ম্যাচ খেলেছে এবং ট্রফি নিজেদের নামে করেছে। তারা বেশ ভালো ছন্দে রয়েছে।” তবে তিনি নিজেদের দল নিয়েও যথেষ্ট ওয়াকিবহাল। বলছেন “আমরাও আই লিগ জিতে আইএসএল খেলতে নামছি। তাই আমরাও চাইবো ঘরের মাঠে জয় দিয়েই আইএসএল অভিযান শুরু করতে।”

এছাড়াও প্রাক মরশুম প্রস্তুতি কম পেয়েছে দল। তাছাড়াও দলে চোট সমস্যা রয়েছে। মাঝমাঠের গুরুত্বপূর্ণ খেলোয়াড় কাদিরির চোটও কোচের মাথা ব্যাথার কারণ হয়ে উঠেছে। তবে কোচ জানেন ঘরের মাঠে তিনি খেলতে নামছেন, সেখানে তিনি দর্শকদের উপস্থিতি এবং পূর্ণ সমর্থন পাবেন। তাই সব কিছু ভুলে তার লক্ষ্য এখন প্রথম ম্যাচে জয় দিয়েই আইএসএল অভিযান শুরু করা।

Continue Reading

Trending