Connect with us

অন্যান্য খেলা

২২তম গ্র্যান্ড স্লাম জয়ের পরে আরো একটি সুখবর! বাবা হচ্ছেন নাদাল…

Published

on

রে স্পোর্টজ নিউজ ডেস্ক: শুক্রবার দারুণ এক সুখবর পেলেন রাফায়েল নাদাল ভক্তরা। নাদাল আগেই জানিয়েছিলেন যে তিনি উইম্বলডনে নামার জন্য তৈরি, আর এবারে আরো একটি সুখবর দিলেন তিনি নিজের ভক্তদের। বাবা হতে চলেছেন নাদাল, তার স্ত্রী মেরি পেরেল্লো তাদের প্রথম সন্তানের জন্ম দিতে চলেছেন।

দীর্ঘ ১৭ বছর ধরে প্রেম করছে নাদাল এবং মেরি। দুজনে বিয়ে করেছেন এই বছর তিনেক হল। আর আজকে এল তাদের জীবনে আরেকটি খুশির খবর। স্পেনে একটি সাংবাদিক বৈঠকে নিজের বাবা হওয়ার কথা সকলকে জানান নাদাল। সেখানে তিনি বলেন,”শীঘ্রই আমি বাবা হতে চলেছি। আমরা সাধারণত আমাদের ব্যক্তিগত জীবন নিয়ে বাইরে খুব একটা কথা বলি না। তবে এটা আমাদের দুজনের জীবনে একটা বিশেষ খুশির মুহূর্ত। তাই কথাটা সকলকে জানালাম।”

প্রসঙ্গত চলতি মাসেই ফরাসি ওপেন জিতেছেন নাদাল। এটি তার ২২তম গ্র্যান্ড স্ল্যাম। সে সময় দর্শকাসনে দেখা গিয়েছিল নাদালের স্ত্রী মেরিকে। কয়েকদিন আগে মায়োরকায় একটি ক্রুজে একান্ত সময় কাটাতে দেখা গিয়েছিল নাদাল এবং মেরিকে। সেখানেই বিকিনি পরা মেরিকে দেখে অনেকেরই মনে হয়েছিল যে তিনি অন্তঃসত্ত্বা। সে সময়ে ব্যাপারে কারোর সামনেই মুখ খোলেননি যুগল। অবশেষে নাদাল নিজেই সাংবাদিক সম্মেলনে সেই জল্পনা সত্যি করলেন।

অন্যান্য খেলা

ডায়মন্ড লিগ খেতাব হাতছাড়া নিরাজের

Published

on

রে স্পোর্টজ ওয়েব ডেস্ক: মাত্র ১ সেন্টিমিটারের জন্য হাতছাড়া খেতাব! ব্রাসেলসে অনুষ্ঠিত ২০২৪ ডায়মন্ড লিগ ফাইনালেও দ্বিতীয় হয়েই সন্তুষ্ট থাকতে হল ভারতের “গোল্ডেন বয়” নীরাজ চোপড়াকে। প্রথম হলেন গ্রানাডার এন্ডারসন পিটার।

শনিবার রাতে একদম কাছে পৌঁছে গিয়েও ১ সেন্টিমিটারের জন্য ট্রফি হাতছাড়া করেন নিরাজ। ৮৭.৮৬ মিটারের থ্রো করেন নীরাজ। কিন্তু তাঁর প্রতিপক্ষ এন্ডারসন পিটার ৮৭.৮৭ মিটার দূরে জ্যাভলিন ছোঁড়েন। এই অল্পের জন্যই ডায়মন্ড লিগ ফাইনালের ট্রফি নিয়ে যান গ্রানাডার প্রতিযোগী। জার্মানির জুলিয়ান ওয়েবের ৮৫.৯৭ মিটার দূরত্বে জ্যাভলিন ছুঁড়ে এই প্রতিযোগিতায় তৃতীয় স্থান অর্জন করেন।

এই নিয়ে পর পর দুই বছর ডায়মন্ড লিগ ফাইনালে দ্বিতীয় স্থান অর্জন করলেন নীরাজ। এই মরসুমে চোটের কারণে তিনি তাঁর পুরোনো ছন্দে ছিলেন না। সেই কারণেই এই মরসুম দুটো বড় প্রতিযোগিতার এত কাছে এসে গিয়েও ট্রফি হাতছাড়া হল নীরাজের। এই মরসুমেই তিনটি ৮৯+ মিটারের লম্বা থ্রো করেছেন নীরাজ। আশা করা যায়, দ্রুত সম্পূর্ণ ফিট হয়ে আসন্ন প্রতিযোগিতায় আরও ভালো ফল করতে পারবেন ভারতের সোনার ছেলে।

Continue Reading

অন্যান্য খেলা

হকিতে পাকিস্তান বধ ভারতের

Published

on

রে স্পোর্টজ ওয়েব ডেস্ক: এশিয়ান হকি চ্যাম্পিয়ন্স ট্রফিতে জয়ের ধারা অব্যাহত ভারতের। শনিবার গ্রুপ লিগের শেষ ম্যাচে চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানকে ২-১ গোলে হারালেন জার্মানপ্রীত-অমিত রুইদাসরা। ভারতের হয়ে জোড়া গোল করে নায়ক অধিনায়ক হরমনপ্রীত সিং।

এদিন ম্যাচের শুরুতেই পাকিস্তানের নাদিম আহমেদ অপ্রতিরোধ্য হয়ে উঠছিল ভারত ডিফেন্সের জন্য। তাঁর গোলেই এগিয়ে যায় পাকিস্তান। শুরুতে গোল হজম করলেও প্রথম গোলের জন্য বেশিক্ষণ অপেক্ষা করতে হয়নি ভারতকে। প্রথম কোয়ার্টারেই পেনাল্টি কর্নার থেকে গোল করে ভারতকে সমতায় ফিরিয়ে আনেন অধিনায়ক হরমনপ্রীত। দ্বিতীয় কোয়ার্টারের শুরুতে আবার গোল করে ভারতকে ২-১ গোলে এগিয়ে দেন সেই হরমনপ্রীত। এটিই ছিল ম্যাচের জয়সূচক গোল। প্যারিস অলিম্পিকের সর্বোচ্চ গোলদাতা হরমনপ্রীত এই প্রতিযোগিতার শুরুর দিকে সেরকমভাবে নিজের ফর্মে না থাকলেও যত সময় গেছে তত নিজের ফর্ম খুঁজে পেয়েছেন তিনি।

এই ম্যাচটি জিতে ১৫ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকার শীর্ষে ভারত। ১৬ সেপ্টেম্বর প্রতিযোগিতার সেমিফাইনাল ম্যাচ খেলতে নামবে ভারত।

Continue Reading

অন্যান্য খেলা

চ্যাম্পিয়ন্স ট্রফিতে জয়ের ধারা অব্যাহত ভারতের

Published

on

রে স্পোর্টজ ওয়েব ডেস্ক: দুরন্ত ফর্ম অব্যাহত । দক্ষিণ কোরিয়াকে ৩-১ গোলে হারিয়ে এশিয়ান চ্যাম্পিয়ন্স ট্রফির শেষ চারে পৌঁছে গেলো ভারত।

প্যারিস অলিম্পিকে ব্রোঞ্জ জেতা ভারত ইতিমধ্যেই চিনকে ৩-০, জাপানকে ৫-০ এবং গতবারের ফাইনাল খেলা মালেশিয়াকে ৮-১ গোলে হারিয়েছে। এর পর কোরিয়াকে হারিয়ে হিরো হকি চ্যাম্পিয়ন্স ট্রফির শেষ চারের টিকিট পাকা করল হারমানপ্রীত ব্রিগেড। আরাইজিৎ সিংহের ৮ মিনিটের গোলে এগিয়ে যায় ভারত। এরপর ৯ ও ৪৩ মিনিটে ভারতের হয়ে জোড়া গোল করেন অধিনায়ক হারমানপ্রীত সিং। কোরিয়ার হয়ে একমাত্র গোলটি আসে ম্যাচের ৩০ মিনিটে জিহুন ইয়াংয়ের পেনাল্টি কর্নার থেকে।

শনিবার গ্রুপ লিগের নিজেদের শেষ ম্যাচে ভারত মুখোমুখি হবে চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের বিরুদ্ধে। সেমিফাইনাল খেলা হবে ১৬ সেপ্টেম্বর এবং ফাইনাল হবে ১৭ সেপ্টেম্বর। এখন জয়ের ধারা বজায় রেখে চ্যাম্পিয়ন্স ট্রফি জেতাই লক্ষ্য ভারতের।

Continue Reading

Trending